ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

সারারাত জেগে সকালে ট্রেনের টিকিটের জন্যে লাইন, ঈদ এলেই রেল স্টেশনের এমন চিত্রটি কয়েক দশক পর হলেও এবার বদলাতে যাচ্ছে। কারণ স্টেশনে নয়, এবার ট্রেনের টিকিট শতভাগ মিলবে অনলাইনে।


শুক্রবার (০৭ এপ্রিল) সকাল ৮টা থেকে অনলাইনেই বিক্রি হবে ঈদের আগাম টিকিট বিক্রি শুরু  । পাওয়া যাবে ঈদ উপলক্ষে দেশজুড়ে ছাড়া বিশেষ ট্রেনের টিকিটও।


রেলপথ মন্ত্রণালয়ের এসব উদ্যোগের ফলে সড়ক পথে যেমন চাপ কমবে, তেমনি সময়মতো গন্তব্যে পৌঁছানোও সম্ভব হবে। সেই সঙ্গে যাত্রীদের ভোগান্তি অনেক কমবে বলে আশা কর্তৃপক্ষের।


এবারের ঈদে ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্তে যাওয়ার জন্য মোট ২৫ হাজার ৭৭৮টি আসনের টিকিট ছাড়া হবে। এর সবগুলোই বিক্রি হবে অনলাইনে। ঈদযাত্রায় আগামী ১৭ এপ্রিলের অগ্রিম টিকিট মিলবে আজ (০৭ এপ্রিল)। পর্যায়ক্রমে ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল, ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ১১ এপ্রিল তারিখে।


আসন্ন ঈদ উপলক্ষে যাত্রীদের ভ্রমণসুবিধার্থে ১০ জোড়া বিশেষ ট্রেন চালাবে রেলওয়ে। এগুলো হলো চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-১ ও ৩, চাঁদপুর-চট্টগ্রাম-চাঁদপুর রুটে চাঁদপুর ঈদ স্পেশাল-২ ও ৪, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল-৬, চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে ময়মনসিংহ ঈদ স্পেশাল, সিলেট-চাঁদপুর-সিলেট রুটে ঈদ স্পেশাল-১০, ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে ঈদ স্পেশাল ১৪ ও ১৫, পঞ্চগড় রুটে ঈদ স্পেশাল-১ ও ২।


আর উত্তরবঙ্গের পোশাক শ্রমিকদের জন্যে গাজীপুরের জয়দেবপুর স্টেশন থেকে পঞ্চগড়ে যাবে বিশেষ আরেকটি ট্রেন। অন্যদিকে শুধু শোলাকিয়ায় ঈদের জামায়াতের যাত্রীদের জন্যে ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল-১১ ও শোলাকিয়া ঈদ স্পেশাল-১২ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শোলাকিয়া ঈদ স্পেশাল-১৩ ও ১৪ চলবে।

ads

Our Facebook Page